Breaking

Monday, November 26, 2018

ইতালির আইইউএলএম ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা

ইতালির আইইউএলএম ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা
পড়াশোনার বিষয় ভালো হলে তার গ্রহণযোগ্যতা ইউরোপ বা আমেরিকাসহ বিশ্বের সব দেশেই রয়েছে। বাংলাদেশে এডুকেশন কনসালটেন্সি সেক্টরে দীর্ঘ দুই যুগেরও বেশি সময় কাজ করা ঙঠঊজঝঊঅঝ ঝঞটউণ ঈঙটঘঝঊখওঘএ খঞউ. তুলনামূলক সম্ভাবনাময়ী দেশ ও কর্মমুখী বিষয়নির্ভর শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচন করার মাধ্যমে এ দেশের অনেক শিক্ষার্থীকে সাফল্যের সাথে উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠিয়ে তাদের আজ সফল ক্যারিয়ার গড়ার সুযোগ করে দিয়েছে। ঙঝঈখ সম্প্রতি ইতালিতে শিক্ষার্থীদের উচ্চশিক্ষার জন্য ভিসা এবং শিক্ষা শেষে ওয়ার্ক পারমিট সংক্রান্ত কাজ করছে। বাংলাদেশের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো ডিসিপ্লিনে অনার্স করে আপনি যদি ইতালির ওটখগ টরহরাবৎংরঃু-র ঐড়ংঢ়রঃধষরঃু ধহফ ঞড়ঁৎরংস গধহধমবসবহঃ-এ মাস্টার্স ডিগ্রি কোর্সে অধ্যয়ন করেন, তাহলে আপনি সফল ক্যারিয়ারের অধিকারী হতে পারবেন। আইইএলটিএস-এ স্কোর ৫.৫ অথবা ইংরেজিতে দক্ষতা থাকলে শিক্ষার্থীরা এ বিশ্ববিদ্যালয়ে একই সাথে পড়াশোনা, চাকরি এবং সফল ক্যারিয়ার গড়তে পারবেন। এজন্য শিক্ষার্থীরা ইতালির ওটখগ টরহরাবৎংরঃু-এর চলতি সেশনে ভর্তি হতে পারেন। এই সেশনের ক্লাস শুরু নভেম্বর মাসে। দরখাস্ত এবং কাগজপত্র জমা দেয়ার শেষ তারিখ ১০ সেপ্টেম্বর। নভেম্বর সেশনে ভর্তির জন্য বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িরঁষস.পড়স ভিজিট করুন এবং কল করুন ০১৯১৪২৪৩০৫৩, ০১৯১৪২৪৩০৫৪ নম্বরে। অথবা যোগাযোগ করুনÑ ঙঝঈখ অফিস, ১৫ বরুণ ভবন, চতুর্থ তলা, গুলশান-২, ঢাকা। এ বিশ্ববিদ্যালয়ে এক ও দুই বছর মেয়াদি কোর্সে রয়েছে ছয় মাস বাধ্যতামূলক চঅওউ ওঘঞঊজঘঝঐওচ-এর সুযোগ। একই সাথে বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ রয়েছে। কোর্স শেষ করার পর এক বছর মেয়াদি চঝড ঠওঝঅ ( চঙঝঞ ঝঞটউণ ডঙজক ঠওঝঅ) রয়েছে, যার মাধ্যমে আপনি খুঁজে নিতে পারবেন চাকরি। এই এক বছর মেয়াদি ভিসার মাধ্যমে আপনি ঝঈঐঊঘএঊঘ-এর আওতাভুক্ত যেকোনো দেশে চাকরির সুযোগ পাবেন। যেসব শিক্ষার্থী দুই বছর মেয়াদি কোর্স করবেন ও যাদের সিজিপিএ-৩ এর ওপরে তারা ওই বিশ্ববিদ্যালয়ের ফ্লোরিডা (ইউএসএ) ক্যাম্পাসে আবাসিক ব্যয়ের ওপর ১০ হাজার ডলার শিক্ষাবৃত্তিসহ পড়াশোনা শেষে পাচ্ছেন পোস্ট স্টাডি ওয়ার্কের আওতায় এক বছরের ওয়ার্ক পারমিট পাওয়ার সুযোগ। একই সাথে থাকছে দুবাইয়ের পাঁচ তারকা হোটেলে শিক্ষা সফরের সুযোগ। কোর্স শেষ করার পর শুধু যে ইতালিতেই চাকরি করা নয়। এক বছর চঝড শেষ করার পর আপনি আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও মধ্যপ্রাচ্যের পাঁচ তারকা হোটেলে চাকরি করার সুযোগ পাবেন। এ ছাড়া চজ (চবৎসধহবহঃ জবংরফবহপবংযরঢ়) পাওয়ার সুযোগও থাকছে। সংশ্লিষ্ট দেশে সহজেই এবং দ্রুত চজ পাওয়ার সুযোগ রয়েছে। তবে মধ্যপ্রাচ্যে চজ পাওয়ার কোনো সুযোগ নেই। এ ছাড়া দেশে ফিরলে বাংলাদেশেও এ ক্ষেত্রে রয়েছে চাকরির সুযোগ। তিন-চার বছর বিদেশী কোনো পাঁচ তারকা হোটেলের অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তির জন্য রয়েছে চাকরির সুযোগ। ছাত্রছাত্রীদের সঠিক দিকনির্দেশনা দেয়ার লক্ষ্যে ওএসসিএলের রয়েছে ইউরোপের ডিগ্রি অর্জনকারী দক্ষ ও অভিজ্ঞ কাউন্সিলরবৃন্দ। এর মধ্যে মিসেস সাজেদা খাতুন রয়েছেন। তিনি ১৯ বছর ব্রিটিশ কাউন্সিল, ঢাকায় এডুকেশন কো-অর্ডিনেটর হিসেবে কাজ করে বর্তমানে পাঁচ বছর ধরে ওএসসিএলের মহা-ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছেন। ওএসসিএলের কর্ণধার মুশফিকুর রহমান মোহন ওএসসিএল এবং বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশন কর্তৃক ৯টি কনসালটেন্সি প্রতিষ্ঠান নিয়ে গড়া ঞযব অঢ়ঢ়ৎড়াবফ চধৎঃহবৎ ড়ভ ঞযব ইৎরঃরংয ঐরময ঈড়সসরংংরড়হ- (ইঅঝঝঅঝ)-এর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

দ্রষ্টব্য এটি শুধুমাত্র প্রকৃত শিক্ষার্থীদের জন্য যারা সত্যিই বিদেশ থেকে বিদেশে পড়াশোনা করতে আগ্রহী। আবেদনকারীরা দৃঢ়ভাবে আমাদের অফিসে :
 সরাসরি যোগাযোগ বা মৌলিক তথ্যের জন্য ফোন 01911878274 এ সরাসরি যোগাযোগ করার অনুরোধ জানানো হয়। যদি আপনি আরও যেতে চান তবে পাসপোর্ট সহ আপনার সমস্ত অ্যাকাডেমিক নথির সাথে আমাদের অফিসে যান।

সানরাইজ এডুকেশন কন্সালটেন্টস
ফোন: 01911878২74; 01707272625
ইমেইল: info@sunrise-bd.net
ওয়েবসাইট: www.sunrise-bd.net

No comments:

Post a Comment